কর্মবিরতি পালন করেছে সরিষাবাড়ীর প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
জামালপুুরের সরিষাবাড়ী উপজেলার ১৩৪টি প্রাথমিক বিদ্যালয়ের ৮৩৭ জন শিক্ষক সারা দেশের ন্যায় গতকাল মঙ্গলবার টানা ২য় দিনের মত সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত ৩ ঘণ্টা কর্মবিরতি পালন করেছে শিক্ষকরা। বেতন বৈষম্য নিরসন তথা সহকারী শিক্ষকদের ১১তম গ্রেড ও প্রধান শিক্ষকদের ১০ম গ্রেডে বেতন বাস্তবায়নের দাবিতে এ কর্ম বিরতী পালন করা হয়েছে বলে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি সরিষাবাড়ী উপজেলা শাখার সাধারন সম্পাদক নিয়ামুন নাছির নিশ্চিত করেছেন।
আন্দোলনরত শিক্ষক/শিক্ষিকা সুত্রে জানা গেছে,শিক্ষকদের দাবী আদায়ের লক্ষে ১৫ অক্টোবর ৩ ঘণ্টা,১৬ অক্টোবর অর্ধদিবস এবং ১৭ অক্টোবর নিজ বিদ্যালয়ে পূর্ণদিবস কর্মবিরতি পালন করবেন তাঁরা। আগামী ২৩ অক্টোবর মহাসমাবেশ করবেন আন্দোলনরত শিক্ষকরা। এর পরও যদি দাবি আদায় না হলে ২৩ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ করে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।
এ ব্যাপারে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি সরিষাবাড়ী উপজেলা শাখার সভাপতি মোখলেছুর রহমান জানান, সারাদেশের ন্যায় সরিষাবাড়ী উপজেলার ১৩৪ টি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকরা স্বতঃস্ফূর্তভাবে নিজ নিজ বিদ্যালয়ে টানা ২য় দিনের মতো ূতিন ঘন্টা কর্মবিরতি পালন করেছেন।তিনি আরোও বলেন,পুল প্রাথমিক শিক্ষক সমিতি ও প্যানেল প্রাথমিক শিক্ষক সমিতিসহ ৪টি সংগঠন সমম্মিলিত ভাবে শিক্ষকদের দাবী আদায়ের লক্ষে ঐক্য পরিষদে যোগ দিয়েছে।
এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার আব্দুল হালিম বলেন,শিক্ষকদের আন্দোলন না যাওয়ার জন্য সরকারী ভাবে নিষেধ রয়েছে। শিক্ষকরা কর্মবিরতি পালন করেছে কিনা এটা আমার জানা নাই।